Monday, May 08, 2006

স্বরূপ তাঁর কে জানে, তিনি অনন্ত মঙ্গল -


আমার চোখে তো সকলই শোভন,
সকলই নবীন, সকলই বিমল, সুনীল আকাশ,
শ্যামল কানন,
বিশদ জোছনা, কুসুম কোমল --
সকলই আমার মতো।
তারা কেবলই হাসে, কেবলই গায়,
হাসিয়া খেলিয়া মরিতে চায় --
না জানে বেদন, না জানে রোদন,
না জানে সাধের যাতনা যত।
ফুল সে হাসিতে হাসিতে ঝরে, জোছনা হাসিয়া মিলায়ে যায়,
হাসিতে হাসিতে আলোকসাগরে আকাশের তারা তেয়াগে কায়।
আমার মতন সুখি কে আছে। আয় সখ আয় আমার কাছে --
সুখী হৃদয়ের সুখের গান শুনিয়া তোদের জুড়াবে প্রাণ।
প্রতিদিন যদি কাঁদিবি কেবল একদিন নয় হাসিবি তোরা --
একদিন নয় বিষাদ ভুলিয়া সকলে মিলিয়া গাহিব মোরা ।।
শ্রবণ আমার গভীর সুরে হয়েছে মগন ।
তোমার যজ্ঞে দিয়েছ ভার,
বাজাই আমি বাঁশি --
গানে গানে গেঁথে বেড়াই প্রাণের কান্নাহাসি।
এখন সময় হয়েছে কি?
সভায় গিয়ে তোমায় দেখি
জয়ধ্বনি শুনিয়ে যাব এ মোর নিবেদন ।।
"শুভ জন্মদিন"

5 comments:

onnesha said...

nirobota kathar theke onek beshi ortho bohon kore...eta amaro bishwas...

darkling said...

i too agree!!

darkling said...

MORE POST{BANG BANG},MORE POST{BANG BANG}-that was me banging the bench!!!

Sorcerer said...

সবাইকে ধন্যবাদ দেবো এত কিছু আমার নেই......

তাই নীরবে নীরবতার মধ্যে দিয়ে কিছু বললাম।।

বুঝে নিয়ো কিন্তু সবাই।।

onnesha said...

uff ki modesty...parina!!